ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

স্পেনের স্কোয়াডে ৪ নতুন মুখ

চলতি মাসের শেষের দিকে বিশ্বকাপ বাছাইয়ে গ্রিস, জর্জিয়া ও কসোভোর মুখোমুখি হবে স্পেন। ম্যাচ তিনটির জন্য সোমবার ২৪ সদস্যের দল ঘোষণা করেছে দলটি।


ঘোষিত দলে নতুন মুখ চারজন। তারা হলেন- বার্সেলোনার মিডফিল্ডার পেদ্রি, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের গোলরক্ষক রবের্ত সানচেস, এইবার ফরোয়ার্ড ব্রায়ান গিল ও স্পোর্তিং ফুলব্যাক পেদ্রো পোরো।


বার্সেলোনার জার্সিতে মৌসুম জুড়ে মাঠে আলো ছড়ানোর পুরস্কার পেলেন পেদ্রি। প্রথমবারের মতো স্পেন দলে ডাক পেয়েছেন তরুণ এই মিডফিল্ডার।


স্পেনের ‘বিগ থ্রি’ ক্লাব নামে পরিচিত বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে দলে আছেন কেবল ছয় জন খেলোয়াড়।


বার্সেলোনার হয়ে অভিষেক মৌসুমে এরই মধ্যে লা লিগায় ২৬ ম্যাচ খেলে ফেলেছেন ১৮ বছর বয়সী পেদ্রি। দলে ফিরেছেন তার বার্সেলোনা সতীর্থ জর্ডি আলবা। ২০১৯ সালের শেষের দিকে এনরিকে দলটির দায়িত্বে আসার পর এই প্রথম ডাক পেলেন এই ডিফেন্ডার।


বাদ পড়েছেন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক কেপা আরিসাবালাগা। এতে আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে তার খেলার সম্ভাবনা পড়ে গেল অনিশ্চয়তার মুখে।


চোট কাটিয়ে ফিরেছেন লিভারপুল মিডফিল্ডার থিয়াগো আলকান্তারা ও রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোস।


বিশ্বকাপ বাছাইয়ে স্পেন দল


গোলরক্ষক : ডেভিড ডি গিয়া (ম্যানইউ), রবের্ত সানচেস (ব্রাইটন), উনাই সিমোন (আথলেতিক বিলবাও)।


ডিফেন্ডার : পেদ্রো পোরো (স্পোর্তিং), এরিক গার্সিয়া (ম্যানসিটি), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), দিয়েগো ইয়োরেন্তে (লিডস ইউনাইডেট), ইনিগো মার্তিনেস, (আথলেতিক বিলবাও), জর্ডি আলবা (বার্সেলোনা), হোসে গায়া (ভালেন্সিয়া)।


মিডফিল্ডার : সের্হিও বুসকেতস (বার্সেলোনা), রদ্রি (ম্যানসিটি), থিয়াগো আলকান্তারা (লিভারপুল), পেদ্রি (বার্সেলোনা), মার্কোস ইয়োরেন্তে ও কোকে (অ্যাটলেটিকো মাদ্রিদ), সের্হিও কানালেস (রিয়াল বেতিস), ফাবিয়ান রুইস (নাপোলি)।


ফরোয়ার্ড : জেরার্দ মরেনো (ভিয়ারিয়াল), ফেররান তরেস (ম্যানসিটি), মিকেল ওইয়ারসাবাল (রিয়াল সোসিয়েদাদ), আলভারো মোরাতা (জুভেন্টাস), ব্রায়ান গিল (এইবার), দানি ওলমো (লাইপজিগ)।

ads

Our Facebook Page